রোলার কনভেয়ার শট ব্লাস্টিং মেশিনের রক্ষণাবেক্ষণ কীভাবে করবেন

- 2021-08-09-

দৈনিক রক্ষণাবেক্ষণ এবং রক্ষণাবেক্ষণ
1. দৈনন্দিন ব্যবহারে, আমাদের অবশ্যই মনোযোগ দিতে হবে যে সরঞ্জামগুলির সমস্ত দরজার অংশগুলি বন্ধ আছে কিনা এবং তারপরে দরজাটি চালু করা যেতে পারে।
2. সরঞ্জামের প্রতিটি অংশের পরিধান-প্রতিরোধী অংশগুলি পরীক্ষা করুন এবং পরিধান মান অতিক্রম করলে অবিলম্বে তাদের প্রতিস্থাপন করুন৷
3, ধুলো অপসারণ পাইপলাইনের গ্যাস ফুটো পরিদর্শনের একটি ভাল কাজ করতে, স্বাভাবিক ধুলো অপসারণ নিশ্চিত করার জন্য কোন গ্যাস ফুটো নেই তা নিশ্চিত করতে।
4. ফিল্টার ব্যাগে কোন ধুলো এবং ধ্বংসাবশেষ আছে তা নিশ্চিত করতে ধুলো সংগ্রাহকের ফিল্টার ব্যাগ পরীক্ষা করুন।
5. মোটর স্ক্রুরোলার কনভেয়ার শট ব্লাস্টিং মেশিনএটি আলগা না তা নিশ্চিত করার জন্য পরিদর্শন করা উচিত।
6. ফিল্টার স্ক্রিনে কোন ছাই জমে না তা নিশ্চিত করতে বিভাজকের ফিল্টার স্ক্রীনটি পরীক্ষা করুন৷
7. সরঞ্জামের প্রতিরক্ষামূলক প্লেট এর প্রতিরক্ষামূলক প্লেট নিশ্চিত করার জন্য পরিদর্শন করা উচিতরোলার কনভেয়ার শট ব্লাস্টিং মেশিনক্ষতিগ্রস্ত হবে না।
8. গেট ভালভের ইলেকট্রনিক কন্ট্রোল ডিভাইস বন্ধ করা হয়েছে তা নিশ্চিত করতে সরঞ্জামের পিল সরবরাহের গেটটি পরীক্ষা করুন।
9, সরঞ্জাম কনসোল সিগন্যাল আলো পরীক্ষা করতে, এটি স্বাভাবিকভাবে কাজ করে তা নিশ্চিত করতে।
10. তার স্বাভাবিক অবস্থা নিশ্চিত করতে সরঞ্জামের প্রতিটি সীমার সুইচ পরীক্ষা করুন।
11. সরঞ্জাম এবং বৈদ্যুতিক যন্ত্রপাতির কন্ট্রোল বক্স নিয়মিত পরিষ্কার করা উচিত এবং পৃষ্ঠের ধুলো অপসারণ করা উচিত।
মাসিক, ত্রৈমাসিক এবং বার্ষিক রক্ষণাবেক্ষণ
1, মাসিক পরীক্ষা
পরিধানের মাত্রা দেখতে প্রতি মাসে সরঞ্জামের ফ্যান এবং নালী পরীক্ষা করুন এবং পরিস্থিতি অনুযায়ী এটি প্রতিস্থাপন করুন। প্রতি মাসে ট্রান্সমিশনের অংশগুলি পরীক্ষা করতে, এটির ক্রিয়াকলাপ স্বাভাবিক কিনা তা পরীক্ষা করুন, চেইনের তৈলাক্তকরণ রক্ষণাবেক্ষণ করতে ব্যবহার করা যেতে পারে। প্রতি মাসে, সরঞ্জামগুলির সংযোগকারী অংশগুলি আলগা কিনা তা পরীক্ষা করে দেখুন এবং পরিস্থিতি অনুযায়ী তাদের শক্ত করুন।
2, ত্রৈমাসিক পরীক্ষা
ত্রৈমাসিক ফ্যান, ক্লিক, স্প্রোকেট এবং অন্যান্য উপাদানগুলির জন্য বোল্টের নিবিড়তা পরীক্ষা করুন। প্রতি ত্রৈমাসিকে মোটর ভারবহন এবং বৈদ্যুতিক নিয়ন্ত্রণ বাক্স এবং তৈলাক্তকরণ রক্ষণাবেক্ষণ পরীক্ষা করতে। রোলার কনভেয়ার শট ব্লাস্টিং মেশিনের প্রধান ভারবহনের গ্রীস প্রতিস্থাপন করা হবে প্রতি ত্রৈমাসিকে। এর সুরক্ষা প্লেটরোলার কনভেয়ার শট ব্লাস্টিং মেশিনপ্রতি ত্রৈমাসিক পরিদর্শন করা হবে, এবং গুরুতর পরিধান এবং টিয়ার সময় প্রতিস্থাপিত হবে.
3, বার্ষিক পরীক্ষা
প্রতি বছর, সরঞ্জামের সমস্ত বিয়ারিং পরীক্ষা করা উচিত এবং লুব্রিকেট করা উচিত। প্রতি বছর, সরঞ্জামের সমস্ত বৈদ্যুতিক বিয়ারিং পরীক্ষা করা উচিত। প্রতি বছর, ধুলো সংগ্রহকারীর ব্যাগ পরীক্ষা করা উচিত। ক্ষতি হলে, এটি প্রতিস্থাপন করা উচিত। প্রতি বছর সরঞ্জামের ইজেক্টর এলাকায় অভ্যন্তরীণ প্রতিরক্ষামূলক প্লেটের পরিস্থিতি পরীক্ষা করুন এবং পরিধান গুরুতর হলে সময়মতো এটি প্রতিস্থাপন করুন।
দৈনিক, মাসিক, ত্রৈমাসিক বা বার্ষিক হোক না কেন, নিয়মিত, নিয়মিত পরিদর্শন, নিয়মিত তৈলাক্তকরণ, নিয়মিত পরিষ্কার এবং নিয়মিত রক্ষণাবেক্ষণে অভ্যস্ত হওয়া গুরুত্বপূর্ণ।রোলার কনভেয়ার শট ব্লাস্টিং মেশিন. যতদিন এসব নিয়মিত রক্ষণাবেক্ষণ করা যায় ততদিন ভালোভাবে করা যায়।