শট ব্লাস্টিং মেশিনের জন্য ইস্পাত শট নির্বাচনের জন্য সতর্কতা

- 2021-09-27-


1. ইস্পাত শটের ব্যাস যত বড় হবে, পরিষ্কার করার পরে পৃষ্ঠের রুক্ষতা তত বেশি, তবে পরিষ্কার করার দক্ষতাও বেশি। অনিয়মিত আকৃতির স্টিল গ্রিট বা স্টিলের তারের কাটা শটগুলি গোলাকার শটের চেয়ে বেশি পরিষ্কার করার দক্ষতা রাখে, তবে পৃষ্ঠের রুক্ষতাও বেশি।

⒉উচ্চ-দক্ষ ক্লিনিং প্রজেক্টাইলও দ্রুত যন্ত্রপাতি পরিধান করে। এটি শুধুমাত্র ব্যবহারের সময় দ্বারা গণনা করা হয়, কিন্তু উত্পাদন দক্ষতার তুলনায়, পরিধান দ্রুত হয় না।

3. কঠোরতা পরিষ্কারের গতির সাথে সরাসরি সমানুপাতিক, কিন্তু জীবনের বিপরীতভাবে সমানুপাতিক। তাই কঠোরতা উচ্চ, পরিষ্কারের গতি দ্রুত, কিন্তু জীবন ছোট এবং খরচ বড়।

4. মাঝারি কঠোরতা এবং চমৎকার স্থিতিস্থাপকতা, যাতে ইস্পাত শট পরিষ্কারের রুমের প্রতিটি জায়গায় পৌঁছাতে পারে, প্রক্রিয়াকরণের সময় হ্রাস করে। প্রজেক্টাইলের অভ্যন্তরীণ ত্রুটি, যেমন ছিদ্র এবং ফাটল, সঙ্কুচিত গর্ত ইত্যাদি, এর জীবনকে প্রভাবিত করতে পারে এবং খরচ বাড়াতে পারে। ঘনত্ব 7.4g/cc এর বেশি হলে, অভ্যন্তরীণ ত্রুটিগুলি ছোট হতে থাকে। মেশ বেল্ট শট ব্লাস্টিং মেশিন দ্বারা নির্বাচিত স্টিলের শটগুলির মধ্যে রয়েছে স্টিলের তারের কাট শট, অ্যালয় শট, কাস্ট স্টিল শট, আয়রন শট ইত্যাদি।