রোলার শট ব্লাস্টিং মেশিনের দৈনিক পরিদর্শন

- 2021-11-22-

অন্যান্য সরঞ্জামের সাথে তুলনা করে, রোলার পাস-থ্রু শট ব্লাস্টিং মেশিনের উচ্চতর কাজের দক্ষতা এবং আরও বেশি স্ব-ক্ষতি রয়েছে, তাই রক্ষণাবেক্ষণ বিশেষভাবে গুরুত্বপূর্ণ। রোলার কনভেয়ার শট ব্লাস্টিং মেশিনের রুটিন ওভারহল এবং রক্ষণাবেক্ষণ: মেশিনটি নিয়মিত ওভারহোল করা উচিত এবং রক্ষণাবেক্ষণ এবং তৈলাক্তকরণের দিকে মনোযোগ দেওয়া উচিত। ওভারহোলের সময় মেশিনে সরঞ্জাম, স্ক্রু এবং অন্যান্য বিচিত্র জিনিসগুলি ছেড়ে দেওয়া কঠোরভাবে নিষিদ্ধ।

1. শট ব্লাস্টিং রুমের পরিধান-প্রতিরোধী রোলারগুলি রোলারগুলির অনুপ্রবেশ এবং ক্ষতি থেকে প্রজেক্টাইলগুলিকে আটকাতে টাইট কিনা তা পরীক্ষা করুন৷

2. যে কোনো সময় ইনডোর রোলার শীথের পরিধান পরীক্ষা করুন এবং এটি ক্ষতিগ্রস্ত হলে সময়মতো প্রতিস্থাপন করুন।

3. শট ব্লাস্টিং চেম্বারের গার্ড প্লেট এবং বাদামগুলি পরীক্ষা করুন এবং ক্ষতিগ্রস্থ হলে সেগুলি প্রতিস্থাপন করুন৷

4. প্রায়শই চেম্বারের বডির উভয় প্রান্তে সিলিং চেম্বারের রাবার সিলিং পর্দাগুলি পরীক্ষা করুন এবং প্রতিস্থাপন করুন যাতে প্রজেক্টাইলগুলি উড়তে না পারে।

5. শট ব্লাস্টিং চেম্বারের রক্ষণাবেক্ষণ [] শক্তভাবে বন্ধ আছে কিনা তা পরীক্ষা করুন। চেম্বারের সামনে এবং পিছনের প্রান্তে রাবার গোপন রেসিপি পর্দাগুলি খোলা বা সরানোর অনুমতি দেওয়া হয় না এবং সীমা সুইচটি ভাল যোগাযোগে আছে কিনা তা পরীক্ষা করুন।

6. সর্পিল ব্লেডের পরিধানের ডিগ্রি এবং ভারবহন আসনের অবস্থা পরীক্ষা করুন।

7. নিক্ষেপকারী মাথার প্রতিরক্ষামূলক আস্তরণের পরিধানের ডিগ্রি পরীক্ষা করুন। ব্লেড প্রতিস্থাপন করা হলে, ওজন সমান রাখা উচিত।

8. নিয়মিত হেড-থ্রোয়িং বেল্ট চেক করুন এবং সরু V-বেল্টের টান সামঞ্জস্য করুন।

9. নিক্ষেপকারী কারেন্ট মিটারের রিডিং পরীক্ষা করে দেখুন এটি সঠিক প্রক্ষিপ্ত প্রবাহের হার নির্দেশ করে কিনা। ছুঁড়ে ফেলা মাথার চলমান শব্দ স্বাভাবিক কিনা, প্রতিটি বিয়ারিং-এর অতিরিক্ত গরম হওয়া উচিত নয় (তাপমাত্রা 80 ডিগ্রি সেলসিয়াসের কম)।

10. উত্তোলনের পরিবাহক বেল্ট বিচ্যুতি মুক্ত, টান টানতা, এবং হপার ক্ষতিগ্রস্ত হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

11. মেশিন চালু করার আগে, রোলার টেবিলে কোন ধ্বংসাবশেষ আছে কিনা এবং রোলার টেবিলের উপকরণগুলি সাজানো আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

12. প্রতি দুই দিন অন্তর ট্রান্সমিশন চেইন লুব্রিকেট করুন।

13. প্রতি মাসে রোলার বিয়ারিংগুলি পরিষ্কার, পরিদর্শন এবং তেল দিন।

14. বছরে একবার রিডুসারে লুব্রিকেটিং তেল প্রতিস্থাপন করুন।