হুক শট ব্লাস্টিং মেশিনের প্রধান উপাদান

- 2021-12-07-

এর প্রধান উপাদানহুক-থ্রু শট ব্লাস্টিং মেশিনশট ব্লাস্টিং ডিভাইস, লিফটার, বিভাজক এবং পরিবাহক। প্রতিটি অংশ হুক পাসিং সমগ্র প্রক্রিয়া একটি অপরিহার্য ভূমিকা পালন করে.
শট ব্লাস্টিং মেশিন পুরো হুক-থ্রু শট ব্লাস্টিং মেশিনের মূল অংশ। শট ব্লাস্টিং ডিভাইসে প্রধানত তিনটি অংশ রয়েছে: প্রজেক্টাইল বের করা, প্রজেক্টাইল সংগ্রহ করা এবং নির্দেশমূলক ব্যবস্থা। আইটেমটি শট ব্লাস্টিং মেশিনে পৌঁছালে, শট ব্লাস্টিং প্রক্রিয়া চলাকালীন ব্লাস্টিং মিস হওয়া থেকে রক্ষা করতে সামনের এবং পিছনের দরজা স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। শট ব্লাস্টিং মেশিনের অভিযোজন কম্পিউটার দ্বারা নিয়ন্ত্রণ করা যেতে পারে। শট ব্লাস্টিং সম্পন্ন হওয়ার পর, পরবর্তী শট ব্লাস্টিং এবং পলিশিংয়ের জন্য ব্যবহৃত শটগুলি সংগ্রহের মাধ্যমে সংগ্রহ করা হবে।
লিফটার প্রধানত বস্তুগুলিকে শট ব্লাস্টিং মেশিনের ভিতরে উপরে এবং নীচে সরানোর অনুমতি দেয়, বিশেষত অপেক্ষাকৃত দীর্ঘ আইটেমগুলির জন্য, মাথা এবং নীচের দিকে শট ব্লাস্টিং প্রভাব পাওয়া সহজ নয়, তাই উপরে এবং নীচে আন্দোলন সুযোগ বাড়াতে পারে। ব্যবহার.
বিভাজককে আমরা ধুলো সংগ্রাহক বলি। সাধারণত, একটি ব্যাগ আকৃতির ধুলো সংগ্রাহক ব্যবহার করা হয়, যা তুলনামূলকভাবে সাশ্রয়ী। অবশ্যই, কারখানার বিভিন্ন প্রয়োজন অনুসারে, ধুলো সংগ্রহকারীদের অন্যান্য শৈলীও থাকতে পারে, যা প্রধানত শট ব্লাস্টিংয়ের জন্য ব্যবহৃত হয়। প্রক্রিয়ায় উত্পাদিত ধূলিকণা দ্রুত এবং পৃথক করা হয়, যা শিল্প পরিবেশ এবং কাজের নিরাপত্তাকে অনেকাংশে নিশ্চিত করে।

শেষ পরিবাহকটি হুক-থ্রু শট ব্লাস্টিং মেশিনে ব্যবহার করা হয় উপরের চেইনের মাধ্যমে আইটেমগুলি পরিবহন করতে। কম্পিউটার কন্ট্রোলের মাধ্যমে, কনভেয়রটিকে আইটেমের আকার অনুসারে একটি ধ্রুবক সময়ের জন্য স্থির করা হয় যাতে সবচেয়ে নিখুঁত শট ব্লাস্টিং বার্ধক্য অর্জন করা যায়।