হুক শট ব্লাস্টিং মেশিনের দৈনিক রক্ষণাবেক্ষণ

- 2022-01-12-

প্রতিদিন হুক শট ব্লাস্টিং মেশিন কীভাবে বজায় রাখবেন:

1. কাজের আগে কর্মীদের মধ্যে হস্তান্তর রেকর্ড চেক করুন.

2. মেশিনে বিভিন্ন জিনিস পড়ে আছে কিনা তা পরীক্ষা করুন এবং প্রতিটি কনভেয়িং লিঙ্ক আটকে থাকার কারণে সরঞ্জামের ব্যর্থতা রোধ করতে সময়মতো সেগুলি সরিয়ে ফেলুন।

3. অপারেশন করার আগে, পরিধানের অংশ যেমন গার্ড প্লেট, ব্লেড, ইম্পেলার, রাবার পর্দা, নির্দেশক হাতা, রোলার ইত্যাদি প্রতি শিফটে দুবার পরিধান করে দেখুন এবং সময়মতো প্রতিস্থাপন করুন।



4. বৈদ্যুতিক যন্ত্রপাতিগুলির চলমান অংশগুলির সমন্বয় পরীক্ষা করুন, বোল্ট সংযোগগুলি আলগা কিনা, এবং সময়মতো সেগুলিকে শক্ত করুন৷


5. শট ব্লাস্টিং মেশিনের তেল ফিলিং পয়েন্টে প্রতিটি অংশের তেল ভরাট নিয়মগুলি পূরণ করে কিনা তা নিয়মিত পরীক্ষা করুন।


6. প্রতিদিন শট ব্লাস্টিং মেশিনের চেম্বার বডি গার্ড পরীক্ষা করুন এবং এটি ক্ষতিগ্রস্ত হলে অবিলম্বে এটি প্রতিস্থাপন করুন।

7. অপারেটর যে কোনো সময় পরিস্কার প্রভাব পরীক্ষা করা উচিত. যদি কোন অস্বাভাবিকতা থাকে, মেশিনটি অবিলম্বে বন্ধ করা উচিত এবং সরঞ্জামগুলি সামগ্রিকভাবে পরীক্ষা করা উচিত।

8. মেশিন চালু করার আগে অপারেটরকে অবশ্যই কন্ট্রোল ক্যাবিনেটের (প্যানেল) বিভিন্ন সুইচগুলি প্রয়োজনীয় সেটিং পজিশনে (প্রতিটি পাওয়ার সুইচ সহ) আছে কিনা তা পরীক্ষা করতে হবে, যাতে ত্রুটি এড়াতে, বৈদ্যুতিক এবং যান্ত্রিক সরঞ্জামের ক্ষতি এবং যন্ত্রপাতির কারণ হতে পারে। ক্ষতি


9. সীলগুলি অবশ্যই প্রতিদিন পরীক্ষা করা উচিত এবং ক্ষতিগ্রস্থ হলে অবিলম্বে প্রতিস্থাপন করা উচিত।


10. সর্বদা ইস্পাত পরিষ্কারের গুণমান পরীক্ষা করুন, প্রয়োজনে প্রজেক্টাইল প্রজেকশন অ্যাঙ্গেল এবং রোলার কনভেয়িং গতি সামঞ্জস্য করুন এবং অপারেটিং নিয়ম অনুসারে কাজ করুন।