শট ব্লাস্টিং মেশিনের শট ব্লাস্টিং প্রভাবকে প্রভাবিত করার কারণগুলি

- 2022-05-07-

1. এর কঠোরতাশট ব্লাস্টিং মেশিনইস্পাত বালি: যখন স্টিলের শট এবং ইস্পাত বালির কঠোরতা অংশের চেয়ে বেশি হয়, তখন এর কঠোরতার মান পরিবর্তন শট ব্লাস্টিং শক্তিকে প্রভাবিত করে না। এর শক্তিশট ব্লাস্টিং মেশিনশট ব্লাস্টিং শক্তি হ্রাস করা হয়; যখন স্টিলের শট এবং স্টিলের গ্রিট অংশগুলির তুলনায় নরম হয়, যদি শট ব্লাস্টিং কঠোরতা মান হ্রাস পায়, শট ব্লাস্টিং শক্তিও হ্রাস পায়। কাঙ্খিত প্রভাব অর্জিত না হলে, ক্ষমতাশট ব্লাস্টিং মেশিনযথাযথভাবে বৃদ্ধি করা যেতে পারে। শট ব্লাস্টিং শক্তি বৃদ্ধি.

2. শট ব্লাস্টিং রেট: যখন শট ব্লাস্টিংয়ের হার বৃদ্ধি পায়, তখন শট ব্লাস্টিং শক্তিও বৃদ্ধি পায়, কিন্তু যখন হার খুব বেশি হয়, তখন স্টিল শট এবং স্টিল বালির ক্ষতি বৃদ্ধি পায়।

3. আকারশট ব্লাস্টিং মেশিনস্টিল গ্রিট: স্টিলের শট যত বড়, আঘাতের গতিশক্তি তত বেশি এবং শট ব্লাস্টিং শক্তি তত বেশি। অতএব, শট ব্লাস্টিং শক্তি নির্ধারণ করার সময়, আমাদের শুধুমাত্র ছোট ইস্পাত শট এবং ইস্পাত গ্রিট বেছে নেওয়া উচিত, যাতে পরিষ্কারের হার তুলনামূলকভাবে বৃদ্ধি পায়। শট ব্লাস্টিংয়ের আকারও অংশের আকৃতি দ্বারা সীমাবদ্ধ। যখন অংশে একটি খাঁজ থাকে, তখন স্টিলের শট এবং স্টিলের গ্রিটের ব্যাস খাঁজের ভিতরের ব্যাসার্ধের অর্ধেকেরও কম হওয়া উচিত।

4. প্রজেকশন অ্যাঙ্গেল: যখন স্টিলের শট এবং ইস্পাত বালির জেটটি স্প্রে করা ওয়ার্কপিসের সাথে লম্ব হয়, তখন স্টিলের শট এবং স্টিলের বালির শক্তি তুলনামূলকভাবে ভাল হয় এবং সাধারণত শট ব্লাস্টিংয়ের জন্য এই অবস্থায় রাখা উচিত। যন্ত্রাংশের আকৃতি দ্বারা সীমিত হলে, যখন একটি ছোট কোণে শট ব্লাস্টিংয়ের প্রয়োজন হয়, তখন স্টিলের শট এবং স্টিলের গ্রিটের আকার এবং হার যথাযথভাবে বৃদ্ধি করা উচিত।