বিভিন্ন শট ব্লাস্টিং মেশিনের সুবিধা এবং সীমাবদ্ধতা

- 2024-07-26-

সাধারণ ধরনেরশট ব্লাস্টিং মেশিনবাজারে রয়েছে হুক টাইপ, ক্রলার টাইপ, থ্রু টাইপ, টার্নটেবল টাইপ ইত্যাদি


হুক টাইপ শট ব্লাস্টিং মেশিন: এই ধরণের শট ব্লাস্টিং মেশিনে উচ্চ অপারেটিং দক্ষতা, বিভিন্ন উপকরণের ওয়ার্কপিসের জন্য উপযুক্ততা, উচ্চ পৃষ্ঠের পরিচ্ছন্নতা এবং দীর্ঘ পরিষেবা জীবন সুবিধা রয়েছে। যাইহোক, এটির কিছু অসুবিধাও রয়েছে, যেমন উচ্চ খরচ, ওয়ার্কপিসের আকারের জন্য উচ্চ প্রয়োজনীয়তা, শব্দ সমস্যা এবং উচ্চ শক্তি খরচ। জটিল আকারের সাথে ওয়ার্কপিস প্রক্রিয়াকরণের সময়, হুক টাইপ শট ব্লাস্টিং মেশিনটি ওয়ার্কপিসের ভিতরের অংশগুলিকে পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করতে সক্ষম নাও হতে পারে এবং এটি বড় বা ভারী ওয়ার্কপিসের জন্য কাজ করা সুবিধাজনক নাও হতে পারে।

ক্রলার টাইপ শট ব্লাস্টিং মেশিন: এর সুবিধাগুলি হল উচ্চ দক্ষতা, অভিন্নতা, উচ্চ ডিগ্রী অটোমেশন, বিস্তৃত অ্যাপ্লিকেশন, এবং পরিবেশগত সুরক্ষা এবং শক্তি সঞ্চয়। যাইহোক, ক্রলার টাইপ শট ব্লাস্টিং মেশিনগুলি বড় বা ভারী ওয়ার্কপিস পরিষ্কার করার জন্য উপযুক্ত নয় এবং খুব জটিল আকারের ওয়ার্কপিসগুলির জন্য আদর্শ পরিষ্কারের প্রভাব অর্জন করতে পারে না।

টাইপ শট ব্লাস্টিং মেশিনের মাধ্যমে: এই মেশিনটি ওয়ার্কপিসগুলিতে অত্যধিক প্রভাব এবং ক্ষতি না করেই বিভিন্ন আকার এবং আকারের ওয়ার্কপিসগুলি পরিচালনা করতে পারে। যাইহোক, টাইপ শট ব্লাস্টিং মেশিনের মাধ্যমে সাধারণত একটি বড় ইনস্টলেশন স্থান প্রয়োজন এবং উচ্চতর সরঞ্জাম খরচ হয়।