শট ব্লাস্টিং মেশিনের ক্লিনিং ইফেক্ট পরীক্ষা কাদের করা উচিত?

- 2024-08-16-

এর পরিচ্ছন্নতার প্রভাব পরীক্ষাশট ব্লাস্টিং মেশিননিম্নলিখিত ধরনের কর্মী বা প্রতিষ্ঠান দ্বারা সঞ্চালিত হতে পারে:

প্রোডাকশন এন্টারপ্রাইজের মধ্যে কোয়ালিটি কন্ট্রোল ডিপার্টমেন্ট: তারা প্রোডাকশন প্রসেস এবং কোয়ালিটি স্ট্যান্ডার্ডের সাথে পরিচিত, এবং শট ব্লাস্টিংয়ের পরে ওয়ার্কপিসগুলিকে অবিলম্বে পরীক্ষা করতে পারে যাতে পণ্যের গুণমান এন্টারপ্রাইজের প্রয়োজনীয়তা পূরণ করে।

উদাহরণস্বরূপ, একটি বৃহৎ যন্ত্রপাতি উৎপাদনকারী প্রতিষ্ঠান, এর অভ্যন্তরীণ গুণমান পরিদর্শন দল পণ্যের গুণমানের স্থিতিশীলতা নিশ্চিত করার জন্য শট ব্লাস্টিংয়ের পরে অংশগুলিতে নিয়মিত পরিদর্শন করবে।

থার্ড-পার্টি টেস্টিং এজেন্সি: এই সংস্থাগুলির স্বাধীন, উদ্দেশ্যমূলক এবং পেশাদার পরীক্ষার ক্ষমতা রয়েছে এবং গ্রাহকদের ন্যায্য এবং নির্ভুল পরীক্ষার রিপোর্ট প্রদান করতে পারে।

উদাহরণস্বরূপ, কিছু পেশাদার উপাদান পরীক্ষার পরীক্ষাগার, এন্টারপ্রাইজের দায়িত্ব গ্রহণ করে, শট ব্লাস্টিং ক্লিনিং ইফেক্টের উপর একটি বিস্তৃত পরীক্ষা পরিচালনা করে এবং একটি আইনত বাধ্যতামূলক পরীক্ষার রিপোর্ট জারি করে।

গ্রাহকের গুণমান পরিদর্শন কর্মী: যদি গ্রাহকের নির্দিষ্ট প্রয়োজনীয়তা অনুসারে শট ব্লাস্টিং করা হয়, তবে গ্রাহক তার নিজস্ব গুণমান পরিদর্শন কর্মীদের উত্পাদন সাইটে পাঠাতে পারে বা বিতরণ করা পণ্যগুলির পরিদর্শন এবং গ্রহণযোগ্যতা পরিচালনা করতে পারে।

কিছু মহাকাশ কোম্পানি, যেমন কিছু অংশের জন্য অত্যন্ত কঠোর মানের প্রয়োজনীয়তা রয়েছে, শট ব্লাস্টিং পরিষ্কারের প্রক্রিয়া এবং পরিদর্শন পরিচালনা করার জন্য সরবরাহকারীর কাছে বিশেষ কর্মী পাঠাবে।

নিয়ন্ত্রক বিভাগ: কিছু নির্দিষ্ট শিল্প বা ক্ষেত্রগুলিতে, নিয়ন্ত্রক বিভাগগুলি প্রাসঙ্গিক প্রবিধান এবং মানগুলির সাথে সম্মতি নিশ্চিত করার জন্য শট ব্লাস্টিং মেশিনের পরিষ্কারের প্রভাবের উপর এলোমেলো পরিদর্শন করতে পারে।

উদাহরণস্বরূপ, বিশেষ সরঞ্জাম উত্পাদন শিল্পে, প্রাসঙ্গিক নিয়ন্ত্রক কর্তৃপক্ষ পর্যায়ক্রমে সরঞ্জামগুলির নিরাপত্তা নিশ্চিত করতে উদ্যোগগুলির শট ব্লাস্টিং প্রভাবগুলি পরিদর্শন করবে।

সংক্ষেপে, কে পরীক্ষাটি সম্পাদন করে তা নির্দিষ্ট পরিস্থিতি এবং প্রয়োজনের উপর নির্ভর করে, তবে যেই এটি সম্পাদন করুক না কেন, পরীক্ষার ফলাফলের নির্ভুলতা এবং নির্ভরযোগ্যতা নিশ্চিত করার জন্য প্রাসঙ্গিক পরীক্ষার মান এবং স্পেসিফিকেশন অনুসরণ করা উচিত।